এমসি কলেজে গৃহবধূ ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:  সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। সুনামগঞ্জের ছাতক থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার পর ছাত্রাবাসের একটি কক্ষে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধারের ঘটনায় করা মামলার একমাত্র আসামিও তিনি।

গ্রেপ্তার সাইফুর রহমান নিজেকে ছাত্রলীগের নেতা বলে দাবি করেন।

সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান রোববার এ তথ্য নিশ্চিত করেন।এর আগে সকালে সিলেট জেলা পুলিশের সূত্র জানায়, আসামিদের ধরতে একটি সমন্বিত দলের মাধ্যমে মহানগর পুলিশের সাতটি দল মাঠে কাজ করছে। আসামিদের গ্রামে, আত্মীয়-স্বজনদের বাড়িতেও নজরদারি করা হচ্ছে। পাশাপাশি আসামিরা যাতে সীমান্ত পাড়ি দিয়ে পালাতে না পারেন, সে ব্যাপারেও জেলা পুলিশ সতর্ক আছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার সকালে বলেছিলেন, ঘটনার পরপরই আসামি শনাক্ত হলে পুলিশ গ্রেপ্তার তৎপরতা শুরু করে। মামলা হওয়ার আগে থেকেই পুলিশ আসামি ধরার অভিযান চালিয়েছে। মামলার পর গ্রেপ্তার অভিযান আরও জোরালো করা হয়েছে।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, আসামিদের বাড়ির ঠিকানা অনুযায়ী যেসব এলাকায় বাংলাদেশ-ভারত সীমান্ত রয়েছে, সেখানকার পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে। সিলেটের কানাইঘাট, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার সীমান্ত এলাকায় জেলা পুলিশের নজরদারি রয়েছে।

প্রবাস আল/ইএইচ