ধর্ষকদের শাস্তির দাবিতে চবি ছাত্রলীগের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশের ন্যায় ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। এ সময় তারা ধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন। এছাড়াও ধর্ষণে সহায়তার মামলায় অভিযুক্ত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকেও শাস্তির আওতায় আনার জোর দাবি জানানো হয়।

মঙ্গলবার দুপুর ২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শহিদ মিনারের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘আপনারা দুর্বল হবেন না। সচেতন হোন, শক্তিশালী হোন। কোথাও ধর্ষণের ঘটনার উপক্রম হলে ছাত্রলীগের সভাপতি- সেক্রেটারিকে ফোন দেয়ার আহ্বান জানান তিনি।

 

তিনি বলেন, যারা ছাত্রলীগ করে তারা কখনও ধর্ষণকারী হতে পারে না। অনুপ্রবেশকারীরা সবসময় ছাত্রলীগকে কলঙ্কিত করে আসছে। এজন্য সকল ছাত্রলীগ নেতাকর্মীকে সচেতন হতে হবে যেন সংগঠনে কোন দুষ্কৃতিকারী প্রবেশ করতে না পারে।

 

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ধর্ষকদের কোন দল-মত ধর্ম পরিচয় নেই।

তাদের একটাই পরিচয়- তারা ধর্ষণকারী নরপশু ও কুলাঙ্গার। তাদের শাস্তি নিশ্চিত করতে ছাত্রলীগকেই অগ্রসর ভূমিক পালন করতে হবে।

এদিকে, সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাখা সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার,সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়, সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা, উপ আপ্যায়ন বিষয়ক সম্পাদক শায়ন দাস গুপ্ত ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শরীফ উদ্দিনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রবাস আলো/এএম