সংসদে ফ্রান্সের প্রতি নিন্দা প্রস্তাব নিতে চরমোনাই পীরের আহ্বান

অনলাইন ডেস্ক:

পবিত্র ইসলাম ধর্ম ও ইসলামের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাংলাদেশ ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করে।তবে দূতাবাস ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে বাংলাদেশের পুলিশ।

মঙ্গলবার সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সংক্ষিপ্ত সমাবেশের পর একটি বিশাল মিছিল নিয়ে ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে গুলশানের দিকে রওনা হয় ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

মিছিলে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা- ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘ম্যাঁকোর চামড়া, তুলে নেব আমরা’, ‘জেগেছে রে জেগেছে, মুসলমান জেগেছে’, ‘বয়কট বয়কট, ফ্রান্সের পণ্য বয়কট’, ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, ফ্রান্সের দূতাবাস’ ইত্যাদি স্লোগান দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

কর্মসূচীতে অংশ নিতে সকাল ১০টা থেকে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে তাওহীদী জনতারা জড় হতে থাকে। এতে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

দলের আমীর সৈয়দ রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, ফ্রান্স প্রেসিডেন্টের আপত্তি জনক মন্তব্যের জন্য প্রেসিডেন্ট ম্যাক্রোকে মুসলমানদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে ।এসময় তিনি বাংলাদেশ সরকারকে সংসদে প্রস্তাব এনে ফ্রান্সের প্রতি নিন্দা প্রকাশ করতেও আহ্বান জানান।

প্রবাস আলো/ এএম