শিগগিরই ছুটিতে থাকা মালয়েশিয়া প্রবাসীদের বিষয়ে সিদ্ধান্ত

প্রবাস আলো ডেস্ক: ছুটিতে থাকা বাংলাদেশি কর্মীদের কাজে যোগদানের বিষয়ে মালয়েশিয়া সরকার শিগগিরই সিদ্ধান্ত জানাবে। এমনটি জানালেন, দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারভানান।

সোমবার (২১ সেপ্টেম্বর) দাতুক সেরি এম সারাভানানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম। বৈঠকে ছুটিতে থাকা বাংলাদেশি কর্মীদের কাজে যোগদান, অবৈধদের বৈধতা প্রদান, শ্রমকল্যাণ এবং দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

হাইকমিশনার করোনা পরিস্থিতিতে বাংলাদেশি কর্মীদের নিজ দেশে ফেরত না পাঠিয়ে নিয়োগকর্তা পরিবর্তনের সুযোগ প্রদান করায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান। এছাড়া কর্মীদের বেতন প্রদান, ছাঁটাই না করা এবং সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি করোনা নিয়ন্ত্রণের সফলতার জন্য মালয়েশিয়া সরকারের প্রশংসা করেন। মালয়েশিয়ার মন্ত্রী বাংলাদেশের দৃঢ়তার সঙ্গে করোনা মোকাবিলায় নেতৃত্ব প্রদান এবং বিদেশে থাকা বাংলাদেশি নাগরিকদের বিশেষ আর্থিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

হাইকমিশনার মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশি কর্মী যাদের ভিসা আছে এবং ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের কাজে যোগাদানের জন্য মালয়েশিয়া প্রবেশের অনুমতি প্রদানের জন্য অনুরোধ করেন। সে প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ছুটিতে থাকা বাংলাদেশি কর্মীরা যাতে কাজে যোগ দিতে পারেন সে বিষয়ে সরকার শিগগিরই সিদ্ধান্ত জানাবে।

প্রবাসআলো/ এম এইচ