চ্যাম্পিয়নস লীগের পর উয়েফা সুপার কাপও বায়ার্নের ঘরে

ক্রিড়া ডেস্ক :
নিজস্ব প্রতিবেদক

হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বৃহস্পতিবার
উয়েফা সুপার কাপের শিরোপার জন্য মাঠে নামে চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্ন মিউনিখ এবং ইউরোপার চ্যাম্পিয়ন সেভিয়া। ম্যাচে ২-১ গোলে জিতে শিরোপা উৎসব করে হান্স ফ্লিকের দল। উয়েফা সুপার কাপ প্রতিযোগিতায় জার্মান ক্লাবটির এটি দ্বিতীয় শিরোপা।

করোনাভাইরাস পরিস্থিতির মাঝে ২০ হাজার দর্শককে এই ম্যাচে মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল উয়েফা।

গোটা ম্যাচেই দুর্দান্ত খেলেছে সেভিয়া। নিয়মিত চোখ রাঙাচ্ছিল সদ্য চ্যাম্পিয়নস লীগ জেতা দল বায়ার্নকে। তবে ভাগ্য সেভিয়ার পক্ষে ছিলো না।


ম্যাচের ১১ মিনিটে বার্সা থেকে সদ্যই সেভিয়ায় ফেরা ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচকে বায়ার্নের ডিফেন্ডার ডেভিড আলাবা ডি-বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় সেভিয়া। সেখান থেকে গোল করতে সমস্যা হয়নি আর্জেন্টাইন উইঙ্গার লুকাস ওকাম্পোসের। ৩৪ মিনিটে লেওন গোরেৎস্কার গোলে সমতায় ফেরে বায়ার্ন। এর পরে আর গোল হয়নি। খেলা গড়ায় ৩০ মিনিটের অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে বিদায়ী ম্যাচ খেলতে বদলি খেলোয়াড় হিসেবে নামা স্প্যানিশ মিডফিল্ডার মার্তিনেজের গোলেই নির্ধারিত হয় শিরোপা-ভাগ্য।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা ২৩ ম্যাচ জিতল ইউরোপ চ্যাম্পিয়নরা। গত বছরের ৭ ডিসেম্বরে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে সবশেষ হেরেছিল বায়ার্ন। এরপর টানা ৩২ ম্যাচ অপরাজিত আছে তারা, ৩১ জয়, এক ড্র।
নতুন মৌসুমের বায়ার্ন এর জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে এই জয়।

প্রবাস আলো/ মো মিরাজ আহাম্মেদ