রাষ্ট্রদূতের সাথে কোরিয়া আওয়ামীলীগ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রবাস আলো ডেস্ক: বাংলাদেশ আওয়ামীলীগ দক্ষিণ কোরিয়া শাখার নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আবিদা ইসলাম এর সাথে সৌজন্য সাক্ষাৎতে মিলিত হয় ।

গত ৯ ফেব্রুয়ারি ২০২১ ইং মঙ্গল বার আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে রাষ্ট্রদূত নানা বিষয়ে আলোচনা করেন।

উক্ত সাক্ষাতে নবগঠিত দক্ষিণ কোরিয়া কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের পরিচিতি ও পূর্ণাঙ্গ কমিটির কপি ওনার নিকট হস্তান্তর করা হয়। সমসাময়িক নানা প্রাসঙ্গিক বিষয় নিয়ে আলোচনা হয় বলে দক্ষিণ কোরিয়া আওয়ামী নেতারা জানান।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো – আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে করনীয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষেঅনুষ্ঠান, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন, সমাজসেবক মূলক, দাতব্য কাজ-কর্ম , এবং জননেত্রী শেখ হাসিনার সরকারের নানানমুখী উন্নয়ন মূলক কর্মকাণ্ড প্রচার ও প্রসারে ভূমিকা, সর্বোপরি দেশ ও দেশের জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখার ব্যাপারে আলোচনা হয়।

সূত্রটি জানায়, রাষ্ট্রদূত দক্ষিণ কোরিয়ার সকল বাংলাদেশীকে বাংলাদেশের ইতিবাচকদিকগুলো কোরিয়ান পরিসরে ছড়িয়ে দেয়ার আহবান জানান। করোনাকালে পাঁচজনের বেশি মিলিত হওয়ার সুযোগ না থাকায় উক্ত বৈঠকে দুইপর্বে আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত বৈঠকে মিলিত হন।

বৈঠকে উপস্থিত ছিলেন, প্রধান উপদেষ্টা, কামরুল আলম সোহাগ সভাপতি,মেক্সিন চৌধুরী, সিনিয়র সভাপতি, মোঃ আলম মোল্লা, সহ সভাপতি,সায়েফ বিললাহ্ খান সাধারণ সম্পাদক, আরিফুর রহমান ইরান, সাংগঠনিক সম্পাদক,এইচ এম শরিফ চৌধুরী, প্রচার সম্পাদক, মহিউদ্দিন সুজন বেপারী।