কোরিয়া-বাংলা প্রেসক্লাবের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ কোরিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশের সঠিক এবং সুস্থ ধারার সংবাদ মানুষের কাছে সঠিক ভাবে পৌছে দেওয়ার জন্য দক্ষিণ কোরিয়াতে অবস্থানরত বাংলাদেশী সাংবাদিকদের নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে “কোরিয়া বাংলা প্রেসক্লাব।”

গত কাল ৬ নভেম্বর রোজ শুক্রবার সন্ধ্যায় এক অনলাইন আলোচনা সভার মাধ্যমে এই সংগঠন এর আত্মপ্রকাশ ঘটে। আলোচনা সভায় সংগঠন এর সভাপতি এবং সাধারণ সম্পাদকও ঘোষণা করা হয়।

“কোরিয়া বাংলা প্রেসক্লাব” কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি ওমর ফারুক হিমেল এবং সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন ঢাকা টাইমস ও প্রবাস আলোর সম্পাদক মোহাম্মদ হানিফ।

সুস্থ ধারার সাংবাদিকতায় ‘কোরিয়া বাংলা প্রেসক্লাব’ দক্ষিণ কোরিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীদের যেকোনো সমস্যায় পাশে থাকবে। প্রবাসে দেশের সম্মান সমুন্নত রাখতে এবং সঠিক সংবাদ মানুষের কাছে পৌছে দিতে সংগঠনটি সবসময় বদ্ধপরিকর বলে জানান সংগঠনটির সভাপতি ওমর ফারুক হিমেল এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ। প্রবাসীদের অধিকার আদায়ে এবং তাদের কল্যাণে সর্বদা পাশে থাকবে এই কমিউনিটি।

সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ বলেন, “দেশীয় সংস্কৃতি তুলে ধর‌তে এবং প্রবাসী‌দের কার্যক্রম দে‌শসহ বিশ্বে পৌঁছে দিতে ঐক্যবদ্ধ হ‌য়ে কাজ ক‌রে যা‌বে কোরিয়া বাংলা প্রেসক্লাব। এই সংগঠন মূলত কোরিয়ার সুস্থ ধারার সাংবাদিকতা ফিরিয়ে আনা এবং দেশে ও প্রবাসে বাংলাদেশিদের সার্বিক সহযোগিতায় কাজ করবে।”
সভাপতি এবং সাধারণ সম্পাদক জানান, অতি শীঘ্রই একটি অনুষ্ঠানের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রবাস আলো/ মো মিরাজ আহাম্মেদ